করোনায় মৃতের সংখ্যা ৫৪৪০

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সরকারি হিসাবে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ হাজার ৪৪০ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন এক হাজার ৫২০ জন। এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন তিন লাখ ৭৩ হাজার ১৫১ জন।

বুধবার (৭ অক্টোবর) ‍দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৮৮টি। নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৩২টি। এখন পর্যন্ত মোট ২০ লাখ ২৬ হাজার ৮০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৯৮জন। এখন পর্যন্ত সুস্থ দুই লাখ ৮৬ হাজার ৬৩১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৬৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৪১ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৬ দশমিক ৮১ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৬ শতাংশ।
করোনায় মৃতদের স্বাস্থ্যবিধি মেনে দাফন (ছবি: চাঁদপুর প্রতিনিধি)

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৫ জন পুরুষ জন এবং ১০ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ২০০ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ২৪০ জন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৪ জন এবং এক জন বাড়িতে মারা গেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ছয় জন, রাজশাহীতে দুই জন, খুলনায় তিন জন, বরিশালে দুই জন, সিলেটে এক জন, রংপুরে একজন এবং ময়মনসিংহে একজন।
করোনা টেস্ট (ছবি: ফোকাস বাংলা)

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৮৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৪ হাজার ৯৯৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩২৫ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৬৮ হাজার ৫৯০ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮২ হাজার ৫৮৫ জনকে।

প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ৬৮৪ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১ হাজার ১১৮ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪ লাখ ৯৭ হাজার ২৯৫ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৫২৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ২৩৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *