ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী জাহাঙ্গীর, সিরাজগঞ্জে সেলিম

মহাকাল ডেস্ক :

জাতীয় সংসদের ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। শুক্রবার (৯ অক্টোবর) বিকালে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা-১৮ আসনে যুবদলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছে বিএনপি। অন্যদিকে সিরাজগঞ্জ-১ আসনে সেলিম রেজা দলের মনোনয়ন পেয়েছেন।

মির্জা ফখরুল বলেন, যদিও উপনির্বাচন আর একাদশ সংসদ নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য নেই। ৩০ ডিসেম্বরের নির্বাচন আগের রাতে হয়েছে, আর এখন উপনির্বাচনগুলোতে কোনো ভোটই হয় না, ঘোষণা করা হয়। তারপরও আমরা নির্বাচনে যাচ্ছি কারণ আমরা লিবারেল ডেমোক্রেটিক পার্টি। আমরা বিশ্বাস করি সরকারের পরিবর্তনের একটাই পথ তা হল নির্বাচনের মধ্যে দিয়ে। আমরা বিশ্বাস করি গণতান্ত্রিক ন্যূনতম যে স্পেস পাওয়া যায় সে জায়গাগুলো আমাদের ব্যবহার করা প্রয়োজন।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর। দুটি আসনের উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *