ফখরুলের বাসায় ডিম : বিএনপির ১২ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসভবনে হামলার ঘটনায় জড়িত মহানগর উত্তরের থানা পর্যায়ের ১২ নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ১২ অক্টোবর মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহাসচিবের বাসায় হামলার ঘটনায় জড়িত নেতাদের বিষয়ে তদন্ত করে দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে গঠনতন্ত্রের ৫ (গ) ধারা মোতাবেক প্রাথমিক সদস্য পদসহ সবধরনের পদবি থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

পরবর্তী সময়ে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ঢাকা মহানগর বিএনপির সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এই বহিষ্কারাদেশে স্বাক্ষর করছেন।

বহিষ্কৃত নেতারা হলেন- দক্ষিণখান থানা বিএনপির সহ-সভাপতি ফুল ইসলাম, একই থানার সদস্য নাজিম উদ্দিন দেওয়ান ও আমজাদ হোসেন।

দক্ষিণ খান থানার ৫০ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আমান উল্লাহ, একই ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক মোকলেছ। উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম-সম্পাদক এম এ হান্নান মিলন, সাংগঠনিক সম্পাদক তাইজুল ইসলাম।

এছাড়া মতিউর রহমান মতি, দফতর সম্পাদক হাবিবুর রহমান, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল কাদের স্বপন, এ শ্রম বিষয়ক সম্পাদক হারুন অর রশীদ ও উত্তর খান থানা বিএনপির সদস্য নূর মোহাম্মদ।

১০ অক্টোবর বিকেলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এ সময় মহাসচিবের বাসা লক্ষ্য করে ইটপাটকেল ও ডিম ছুড়ে মারেন তারা। মহাসচিবের বাসায় হামলার ঘটনায় দলীয় নেতাদের বহিষ্কার করা হলেও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন, ফখরুলের বাসায় হামলাকারীদের সরকার মদদ দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *