ওয়ালটন কারখানায় পরিবেশ সচিব

মহাকাল ডেস্ক :

দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন কারখানা পরিদর্শনে এসেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান। ওয়ালটনের ফ্রিজ, কম্প্রেসর, এসি, মোবাইল ফোন, ল্যাপটপ ইত্যাদি পণ্যের পরিবেশবান্ধব উৎপাদন প্রক্রিয়া সরেজমিনে পর্যবেক্ষণ করবেন তিনি।

শনিবার (১৭ অক্টোবর ২০২০) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শনে আসেন তিনি। তার সফরসঙ্গী হিসেবে আছেন একই মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসান।

সকালে কারখানা কমপ্লেক্সে পৌঁছালে অতিথিদের ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালক এস এম মাহবুবুল আলম ও নিশাত তাসনিম শুচি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা ও আলমগীর আলম সরকার, এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, উদয় হাকিম, মো. তানভীর রহমান, কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম, তৌফিক-উল-কাদের ও ইউসুফ আলী, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর শরীফ হারুনুর রশীদ ও শাহাজাদা সেলিম।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদ হাসানকে স্বাগত জানান ওয়ালটন হাই-টেকের পরিচালক নিশাত তাসনিম শুচি

কারখানা প্রাঙ্গণে পৌঁছে অতিথিরা প্রথমে ওয়ালটনের বিশাল কর্মযজ্ঞের ওপর নির্মিত ভিডিও ডকুমেন্টারি উপভোগ করেন। পরে অতিথিরা ওয়ালটনের সুসজ্জিত প্রোডাক্ট ডিসপ্লে সেন্টারসহ পর্যায়ক্রমে রেফ্রিজারেটর, মোল্ড অ্যান্ড ডাই, কম্প্রেসর, এয়ার কন্ডিশনার, ল্যাপটপ ও মোবাইল ফোন উৎপাদন কারখানা ঘুরে দেখবেন।

কারখানা পরিদর্শনের সময় ওয়ালটনে তৈরি পরিবেশবান্ধব নতুন একটি মডেলের এসি উদ্বোধন করবেন পরিবেশ সচিব।

উল্লেখ্য, ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদনে ওয়ালটন একটি প্রশংসিত নাম। গাজীপুরের কালিয়াকৈরে ৭৫০ একরেরও বেশি জায়গাজুড়ে স্থাপন করা হয়েছে অত্যাধুনিক কারখানা। এখানে ফ্রিজ, টিভি, এসি, ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স, লিফটসহ বিভিন্ন পণ্য তৈরি হচ্ছে।

পাশাপাশি বিভিন্ন পণ্যের গবেষণা ও উন্নয়ন, মান নিয়ন্ত্রণ, আন্তর্জাতিক ব্যবসা ইউনিটসহ বিভিন্ন বিভাগ গড়ে তুলেছে। দেশের চাহিদা মেটানোর পাশাপাশি ওয়ালটনের তৈরি আন্তর্জাতিক মানের পণ্য রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *