পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, দুর্ভোগ চরমে


মানিকগঞ্জ প্রতিনিধি :

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে যানবাহনের চাপ বেড়েই চলছে। এতে ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে অসহনীয় যানজট। বাড়তি যানবাহনের চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।

এদিকে, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পাটুরিয়া ঘাট এলাকার দুই টার্মিনাল ও সড়কে চার শতাধিক পণ্যবাহী ট্রাক, উথুলি সংযোগ মোড়ে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক এবং যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত আরও শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় আছে।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম জিল্লুর রহমান জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুট বন্ধ থাকায় পাটুরিয়ায় বাড়তি যানবাহন আসছে। এ রুটে মোট ছোট-বড় ২১টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হয়। কিন্তু যান্ত্রিক ত্রুটির কারণে চারটি ফেরিকে মেরামত কাজে মধুমতি ডকইয়ার্ডে রাখা হয়েছে। সকাল থেকে বাকি ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

তিনি আরো জানান, ঘাট এলাকায় দুর্ভোগ কমাতে যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এতে পন্যবাহী ট্রাকগুলো অপেক্ষায় থাকছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ এড়াতে উথুলী সংযোগ মোড়ে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাকগুলো আটকে রাখা হচ্ছে। ঘাট এলাকা থেকে পণ্যবাহী ট্রাক পারাপারের নির্দেশনা এলে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো ছেড়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *