অর্থ আত্মসাৎ: রূপপুর ইউপির সাবেক চেয়ারম্যান কারাগারে

পাবনা প্রতিনিধি :

অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় পাবনার বেড়া উপজেলার রূপপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম মোল্লাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার দুপুরে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

দুদক পাবনা আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক আতিকুর রহমান জানান, নুরুল ইসলাম মোল্লা চেয়ারম্যান থাকাকালীন গত ২০১১ সালের ১৮ ডিসেম্বর প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে ইউনিয়ন পরিষদের রাজস্ব খাতের ১৮ লাখ পাঁচ হাজার টাকা মিথ্যা তথ্য দিয়ে আত্মসাৎ করেন। ইউনিয়ন পরিষদে এ অর্থ ব্যয়ে প্রকল্প বাস্তবায়নের কোনো আবেদন, প্রকল্প কমিটি, বিল ভাউচারসহ কোনো প্রকার রেকর্ড পাওয়া যায়নি। প্রকল্পটি বাস্তবায়নে দৃশ্যমান কোনো অবকাঠামোও অভিযুক্ত সাবেক এই চেয়ারম্যান নুরুল ইসলাম মোল্লা দেখাতে পারেননি।

তিনি আরো জানান, দুদকের তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা মেলায় দণ্ডবিধির ৪২০/৪৭৭ (ক)/৪০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা করা হয়। এ মামলায় অভিযুক্ত আসামি সোমবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের ভারপ্রাপ্ত বিচারক নিত্যানন্দ সরকার তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুদকের পক্ষে আইনজীবী ছিলেন, খোন্দকার জাহিদ রানা ও আসামি পক্ষে আইনজীবী ছিলেন, আকির হোসেন, আবদুল আহাদ বাবু ও কাজী সাজ্জাদ ইকবাল লিটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *