গিনেস বুকে নাম লেখাতে চায় সৌদির সর্বকনিষ্ঠ ঔপন্যাসিক

আন্তর্জাতিক ডেস্ক :

১১ বছর বয়সী সৌদির মেয়ে রিতাজ আল হাজমি বিশ্বের সর্বকনিষ্ঠ ঔপন্যাসিক হিসবে গিনেস বুক রেকর্ডে মনোয়ন প্রত্যাশী। অন্যধারার সৃজনশীল গল্প লিখে রিতাজ অনন্য নজির সৃষ্টি করেছেন। ‘লস্ট সি’ ও ‘হিডেন ওয়ার্ল্ড’ নামে তার দুটি উপন্যাস এরই মধ্যে প্রকাশ পেয়েছে। এছাড়া ১১ বছরের রিতাজ শিশু বিষয়ক একটি বইয়ের কাজ করছেন। খবর সৌদি গেজেটের।

সম্প্রতি নিজের লেখক হওয়ার অভিজ্ঞতার কথা শোনায় রিতাজ। শৈশব থেকেই ছোটগল্প লেখার অভ্যাস ছিল তার। ছোটবেলাতেই লিখনীতে তার সুপ্ত প্রতিভার পরিচয় খুঁজে পান বাবা। পরিবারের সবার উৎসাহ ও আগ্রহে এক সময় উপন্যাস লেখায় হাত দেয় রিতাজ। তবে উপন্যাস লিখতে গিয়ে নানামুখী কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় তাকে বলে সৌদি সংবাদ মাধ্যম আশ শারক আল আওসাতকে দেওয়া এক সাক্ষাতকারে জানান রিতাজ।

গিনেস বুক রেকর্ডের মনোয়ন প্রত্যাশী হওয়ার কথা উল্লেখ করে হাজমি বলেন, এ বিষয়টি নিয়মিত লিখতে আমাকে উৎসাহিত করবে। সর্বকনিষ্ঠ উপন্যাস লেখকের তালিকায় নাম অন্তর্ভুক্ত হলে বিশ্বের অন্যান্য রেকর্ড ও কৃতিত্ব অর্জনেও অনুপ্রেরণা যোগাবে। তাছাড়া সমবয়সী শিশুদের কাছে আমি আদর্শ হিসেবে কাজ করতে চাই। যেন তারা উপলব্ধি করতে পারে যে তাদের অনেক কিছু করার সামর্থ্য আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *