ম্যারাডোনা হাসপাতালে

ক্রীড়া ডেস্ক :

দিন কয়েক আগে ৬০তম জন্মদিন পালন করা আর্জেন্টিনার সাবেক অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাকে লা প্লাতার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার এ অসুস্থতার সঙ্গে করোনার কোনো সম্পর্ক নেই।

ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপলদো লুকুই সোমবার বলেছেন, তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা দরকার। তবে আতঙ্কিত হবার কিছু নেই। ইচ্ছা করলে তিনি হাসপাতাল ছেড়ে যেতে পারেন।

তিনি বলেন, আমার মতে তাকে তিনদিন পর্যবেক্ষণে রাখতে হবে। সবকিছু নিয়মের মধ্যে থাকতে হবে। তার কিছু মানসিক সমস্যা রয়েছে। এটা তার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

ম্যারাডোনা বর্তমানে আর্জেন্টিনার প্রথম বিভাগের দল জিমনাসিয়া লা প্লাতার কোচের দায়িত্ব পালন করছেন। সর্বশেষ ম্যাচে জিমনাসিয়া ৩-০ গোলে প্যাট্রোনাতাকে হারিয়েছে। এ ম্যাচে তিনি মাঠে উপস্থিত ছিলেন। গত আগস্টে জিমনাসিয়ার প্রথম অনুশীলনে করোনা আতঙ্কে তিনি মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন।

১৯৯৭ সালে খেলোয়াড়ি জীবনে ইতি টানার পর থেকে বেশ কয়েকটি কঠিন শারীরিক সমস্যা মুখোমুখি হয়েছেন বিশ্বকাপ জয়ী ম্যারাডোনা। গত বছরের শুরুতে পাকস্থলীতে রক্তক্ষণের কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাকে। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের সময় অসুস্থ হয়ে পড়েছিলেন। ২০০৪ সালে হৃদপিন্ডের গুরুতর সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হন তিনি। এছাড়া অতিরিক্ত ওজনের কারণে তাকে অস্ত্রোপচার করতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *