পাহাড়ে বাস আটকে প্রাণ বাঁচল ৩০ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর


খাগড়াছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাপমারা এলাকায় পর্যটকবাহী একটি বাস উল্টে ৩০ শিক্ষার্থী আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সন্ধ্যায় ৫০ জনেরও বেশি পর্যটক নিয়ে খাগড়াছড়ি থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা করে নজরুল ট্রাভেলসের একটি বাস। মাটিরাঙ্গার সাপমারা পুলিশ চেকপোস্ট অতিক্রম করে পাহাড়ে নামার সময় যানটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে গাড়িটি উল্টে একটি বৈদ্যুতিক পিলার ও পাহাড়ের সঙ্গে আটকে যায়। এতে বড় ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে যায় যানটির যাত্রীরা। তবে গাড়িতে থাকা ৩০ পর্যটক আহত হয়েছেন। আহতদের সবাই ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী বলে জানা গেছে। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে।

ছুটি ট্যুরিজমের কো-অর্ডিনেটর আহত লিয়ন গাজী বলেন, সাজেক ঘুরে ফেরার পথে পাহাড় নামার সময় গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে এই দুর্ঘটনা ঘটে।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী জানান, বাসে থাকা অন্তত ৩০ পর্যটক গুরুতর আহত হয়। পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি ও মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *