মিশিগানে ভোটগণনা বন্ধে ট্রাম্প শিবিরের মামলা


মহাকাল ডেস্ক :
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রায় সবগুলো রাজ্যের ভোট গণনা ও ফলাফল দেয়া শেষ। বাকি আছে সুইং স্টেটের গণনা। এর মধ্যে অন্যতম মিশিগান অঙ্গরাজ্যের ভোট গণনা স্থগিতে মামলা করেছে রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শিবির।

বার্তা সংস্থা রয়টার্স বলছে, মিশিগানে ভোট গণনার সময় ট্রাম্প শিবিরকে প্রবেশ করতে দেয়া হয়নি। ভোট গণনায় তাদের বৈধ উপস্থিতি নিশ্চিত না করে আনুষ্ঠানিকতা শেষ করা যাবে না। তাদের অনুপস্থিতিতে ভোট গণনা বন্ধের জন্য একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে, উইসকনসিনে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট পুনর্গণনার আবেদন জানানো হয়েছে। আবেদনটি করেছেন রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ম্যানেজার বল স্টিফেন।

তিনি বলেন, উইসকনসিনে জয়ী নির্বাচিত হয় এক শতাংশ ভোটের ব্যবধানে। তাই দ্রুত কর্তৃপক্ষকে ভোট পুনরায় গণনা করা প্রয়োজন। প্রেসিডেন্ট ট্রাম্পও এখানকার ভোট পুনর্গণনা চান।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে দুই প্রার্থী জো বাইডেন ও ট্রাম্পের হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। সবকিছু নির্ভর করছে সুইং স্টেটের ওপর। যার মধ্যে অন্যতম উইসকনসিন, মিশিগ্যান ও পেনিসিলভানিয়া রাজ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *