এসআইয়ের বিরুদ্ধে মামলা করতে পুলিশ সুপারকে আদালতের নির্দেশ

কুষ্টিয়া প্রতিনিধি :

গরুচোর সন্দেহে আশরাফুল নামের এক ব্যক্তিকে পুলিশ হেফাজতে নির্যাতনের অভিযোগে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার এসআই আব্দুর রহমানের বিরুদ্ধে মামলা করতে কুষ্টিয়ার পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের হাকিম মহসিন হাসান ভুক্তভোগী আশরাফুলের জবানবন্দি গ্রহণের পর স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। আশরাফুল ইসলাম কুষ্টিয়া সদর উপজেলার আব্দালপুরের মাঠপাড়া গ্রামের মৃত নায়েব মন্ডলের ছেলে।

আদেশের নথি এবং ভুক্তভোগী আশরাফুলের ১৬৪ ধারায় দেয়া জবানবন্দি থেকে জানা যায়, গরু চুরির অভিযোগে আশরাফুল ইসলামকে গ্রেফতার দেখিয়ে গত ১০ নভেম্বর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার জন্য কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের হাকিম মহসিন হাসানের কাছে নিয়ে যায় ইবি থানা পুলিশ। সেখানে জবানবন্দি দেয়ার সময় বিচারকের কাছে আশরাফুল অভিযোগ করেন, তাকে গত ৮ নভেম্বর রাত ২ টার দিকে বাড়ি থেকে তুনে এনে চোখ বেঁধে হাতকড়া পরিয়ে নির্যাতন করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে বলা হয়। আশরাফুলের জবানবন্দি গ্রহণ শেষে তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল এবং পরে সেখান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বৃহস্পতিবার স্বাস্থ্য পরীক্ষার সনদ এবং আশরাফুলের দেয়া জবানবন্দি পর্যালোচনা করে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে এই ঘটনায় দায়ী পুলিশ কর্মকর্তা এসআই রহমানের বিরুদ্ধে নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর ৫ ধারা মোতাবেক মামলা দায়ের করে আগামী ১৯ নভেম্বর আদালতকে তা অবহিত করার জন্য কুষ্টিয়ার পুলিশ সুপারকে নির্দেশ দেন আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *