ফরিদগঞ্জের সংবাদিকদের ঐক্য


ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

দীর্ঘ বিভেদের পর অবশেষে ঐক্যবদ্ধ হয়েছেন ফরিদগঞ্জ প্রেসক্লাব এবং প্রেসক্লাব ফরিদগঞ্জের সাংবাদিকরা। শুক্রবার সকালে ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত যৌথ সভায় আনুষ্ঠানিকভাবে এ ঐক্যের ঘোষণা দেয়া হয়। এর ফলে ফরিদগঞ্জের সাংবাদিকদের একমাত্র সংগঠন হলো ‘ফরিদগঞ্জ প্রেসক্লাব’।

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামানের সভাপতিত্বে এবং প্রেসক্লাব ফরিদগঞ্জের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগের সঞ্চালনায় এ ঐক্য প্রতিষ্ঠায় যৌথসভা হয়।

সভায় নেতারা বলেন, ফরিদগঞ্জের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে বাইরে থেকে কাউকে কষ্ট করতে হয়নি। আমাদের সদিচ্ছাই আমাদের ঐক্যবদ্ধ করেছে। এটি একটি ঐতিহাসিক দৃষ্টান্ত হিসেবে চিরস্মরণীয় হয়ে থাকবে।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের লেখনির মানোন্নয়নে, সাংবাদিকতাকে অধিকতর কল্যাণমুখী করতে, সাংবাদিকদের সমস্যা ও সংকট নিরসনে, সাংবাদিকতার নৈতিকতা উন্নয়নে এবং সর্বোপরি অপসাংবাদিকতা প্রতিরোধে এ ঐক্য সর্বাত্মক ইতিবাচক ভূমিকা পালন করবে। এই ঐক্যকে সম্মুন্নত রাখতে তারা উপস্থিত সব সংবাদকর্মীর প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, বিভেদপূর্ণ সম্পর্কের কারণে ফরিদগঞ্জে সাংবাদিকদের দুটি ধারা চলে আসছিল। বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি, এমনকি প্রাশাসনিক কর্মকর্তাদেরও কেউ কেউ এ বিভেদ নিরসনে উদ্যোগী হয়েছিলেন। অবশেষে বিভক্ত উভয় অংশের নেতাদের আন্তরিক সদিচ্ছায় দীর্ঘ বিরোধের অবসান হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *