মাস্ক ব্যবহার নিশ্চিতে রাজধানীতে গণপরিবহনে মোবাইল কোর্ট

মহাকাল প্রতিবেদক :

রাজধানীর বিভিন্ন জায়গায় মাস্ক পরা নিশ্চিত করতে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ। এ লক্ষ্যে বিভিন্ন স্থানে ট্রাফিক পুলিশের কর্মকর্তারা যানবাহনে অভিযান পরিচালনা করছেন।

রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, বাসে কোনো যাত্রীর মুখে মাস্ক না থাকলে চালকের নামে মামলা দেয়া হচ্ছে। এ ছাড়া মোটরসাইকেল বা প্রাইভেট কারের চালক বা যাত্রী যে কারো মাস্ক না থাকলেও মামলা দেয়া হচ্ছে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে গুলিস্তানের জিপিও মোড়ে দেখা যায়, গাড়ি দাঁড় করিয়ে চালক, চালকের সহকারী ও যাত্রীদের মাস্ক চেক করা হচ্ছে। কোনো যাত্রীর মাস্ক না থাকলে মামলা দেয়া হচ্ছে। একই রকম অভিযান কদম ফোয়ারা মোড়, সিটি কলেজ ও ফার্মগেটে দেখা গেছে।

অভিযান প্রসঙ্গে জিপিও মোড়ে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা পারভেজ হাসান বলেন, ‘গণপরিবহনে মাস্ক পরা নিশ্চিত করতে আমরা অভিযান চালাচ্ছি। গাড়ির মধ্যে মাস্ক ব্যবহার নিশ্চিত করার দায়িত্ব চালক ও সহকারীর। এ কারণে কোনো যাত্রীর মাস্ক না থাকলে চালককে জরিমানা করা হচ্ছে।’

ট্রান্স সিলভা পরিবহনের একজন চালক বলেন, ‘যাত্রীরা গাড়িতে ওঠার সময় ঠিকই মাস্ক পরে থাকেন। কিন্তু ওঠার পরে আবার খুলে ফেলেন। এতে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। তাই এখন আমরাও এ ব্যাপারে কঠিন হচ্ছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *