শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে ডিএসসিসি মেয়র শেখ তাপসের শোক


মহাকাল প্রতিবেদক :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিণী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস সোমবার এক শোকবার্তায় বলেন, ১৯৭৫ সালের ১৫ অগাস্ট কাল রাতে ঘাতক চক্র পরিবার-পরিজনের সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর প্রিয় ছোট ভাই শেখ আবু নাসেরকেও হত্যা করেছিল। শেখ আবু নাসেরের স্ত্রী এবং সন্তানেরা সেদিন খুলনায় অবস্থান করেছিলেন বলেই তারা মহান আল্লাহর রহমতে বেঁচে গিয়েছিলেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, বিগত ৪৫ বছর ধরে পাথর চাপা কষ্ট বুকে নিয়ে তিনি সন্তানদেরকে মানুষ করেছেন। তাঁরই দুই সন্তান শেখ হেলাল উদ্দিন ও শেখ সালাউদ্দিন জুয়েল এবং নাতী শেখ সারহান নাসের তন্ময় আজ মহান জাতীয় সংসদে গণমানুষের প্রতিনিধিত্ব করছেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে মানুষের তরে কাজ করে চলেছেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, শেখ রাজিয়া নাসের নিজের পরম অবলম্বন, প্রিয়তম স্বামী শেখ আবু নাসেরকে হারিয়েও দৃঢ় সংকল্প ও আত্মপ্রত্যয়ী থেকেছেন বলেই তিনি সন্তানদেরকে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে পেরেছেন, নিজে হয়েছেন রত্নগর্ভা মা।

ডিএসসিসি মেয়র এ সময় আরও বলেন, শেখ রাজিয়া নাসের আমাদের ছায়া ছিলেন। আজ শেষ নিঃশ্বাস ত্যাগের মাধ্যমে তিনি এই পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেও বেঁচে থাকবেন আমাদের জীবনের প্রতিটি সত্তা জুড়ে।

ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ তাপস শোক বার্তায় মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *