মানবতাবিরোধী ট্রাইব্যুনালে বিএনপির বিচার হওয়া উচিত: কাদের

মহাকাল প্রতিবেদক :

বিএনপি জন্মলগ্ন থেকে ক্ষমতার মোহে ধারাবাহিকভাবে যে মানবতাবিরোধী অপরাধ করে আসছে, তার জন্য তাদের মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালে বিচার হওয়া উচিত বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১২ ডিসেম্বর) বগুড়া জেলার আদমদিঘী উপজেলা সম্মেলনে প্রধান অতিথির হিসেবে সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি দেশের রাজনীতিতে মাস্তান চক্রের জনক। জন্মলগ্ন থেকে ক্ষমতার মোহে ধারাবাহিকভাবে যে মানবতাবিরোধী অপরাধ করে আসছে।

সম্মেলনে আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুদরত ই ইলাহীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজিবুল আলম রিপু।

এদিকে, ১০ হাজার ৪০০ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব টানেলের দ্বিতীয় টিউবের খনন কাজ শনিবার শুরু হয়েছে। এ পর্যন্ত প্রকল্পের শতকরা ৬১ ভাগ কাজ শেষ হয়েছে বলে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (১২ ডিসেম্বর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টানেলের দ্বিতীয় টিউব খনন কাজের উদ্বোধন করেন তিনি।

সেখানে ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন এ টানেল দক্ষিণ এশিয়ায় নদীর নিচে প্রথম টানেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল নির্মাণের ফলে চট্টগ্রাম শহর চীনের সাংহাই নদীর মত এক নগরে দুই শহর মডেল গড়ে উঠবে। ঢাকা-চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে আধুনিক যোগাযোগ ব্যবস্থা গড়ে ওঠার পাশাপাশি এশিয়ান হাইওয়ের সঙ্গে সংযোগ স্থাপিত হবে।

এ সময় ভার্চুয়াল প্লাটফর্মে চট্টগ্রাম প্রান্তে যুক্ত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, সেতু বিভাগের সচিব মো. বেলায়েত হোসেন, প্রকল্প পরিচালক হারুন উর রশিদসহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *