মোহামেডান কোচের হাতে উঠল চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর নাম

মহাকাল প্রতিবেদক : ১৩ ডিসেম্বর, ২০২০, ০৯:১০ |

বাংলাদেশে ঘরোয়া ফুটবলের সেই আমেজ আর নেই। আবাহনী-মোহামেডানের সেই ‘বিশ্বযুদ্ধ’ও আর হয় না। তারপরেও কালের সাক্ষী হয়ে এখনো পরস্পরের মুখোমুখি হয় ক্লাবদুটি। আজ রবিবার বাফুফে ভবনে আসন্ন ফেডারেশন কাপের ড্র অনুষ্ঠিত হয়ে গেল। টুর্নামেন্টটি শুরু হবে আগামী ২২ ডিসেম্বর থেকে। ১৩ দলের এই টুর্নামেন্টে তিন গ্রুপে তিনটি করে দল খেলবে। তবে একটি গ্রুপে দল চারটি।

ড্র অনুষ্ঠানে ‘ডি’ গ্রুপের প্রথম দল হিসেবে মোহামেডান ও দ্বিতীয় দল হিসেবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের নাম আগেই উঠেছিল। তখন উপস্থিত সবার কৌতুহল জাগে যে শেষ দলটি কারা হচ্ছে? কৌতুহলের অবসান ঘটান মোহামেডানের অস্ট্রেলিয়ান কোচ শন লিনকে। তিনি কুপন পট থেকে তোলেন আবাহনীর নাম! কাকতালীয়ভাবে কুপন তোলার আগে তিনি বলেছিলেন, ‘আমি চাই আবাহনীর নাম উঠুক’! তার মনের ইচ্ছা পূরণ হলো।

ফেডারেশন কাপে মোহামেডান-আবাহনী লড়াই হতে যাচ্ছে। ‘এ’ গ্রুপে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। ‘বি’ গ্রুপে আছে সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা ক্লাব। আর গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি পড়েছে ‘সি’ গ্রুপে। একই গ্রুপে আছে চট্টগ্রাম আবাহনী।

গ্রুপ ‘এ’: শেখ রাসেল, শেখ জামাল ও বাংলাদেশ পুলিশ
গ্রুপ ‘বি’: সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ, ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা
গ্রুপ ‘সি’: বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ
গ্রুপ ‘ডি’: ঢাকা আবাহনী, মুক্তিযোদ্ধা কেসি ও ঢাকা মোহামেডান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *