বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ভোলার রাজপথে আওয়ামী লীগ

ভোলা প্রতিনিধি | ১৪ ডিসেম্বর, ২০২০, ০৬:৩৫ |

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন করেছেন ভোলা জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন। আজ সোমবার সকালে শহরের বাংলা স্কুল মোড়ে ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে টেলিকনফারেন্সে প্রধান বক্তা হিসাবে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এসময় তিনি বলেন, পৃথিবীর বহু ইসলামীক রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। পাকিস্তান, ইন্দোনিশিয়া, ইরাক, ইরানসহ বিশ্বের অনেক দেশে ভাস্কর্য় রয়েছে।

এসময় তিনি আরও বলেন, আজকের এই বাংলাদেশে আমরা প্রত্যেকে যে সম্মানজনক অবস্থানে আসতে পেরেছি, তা বঙ্গবন্ধুর ত্যাগের কারণে। মুক্তিযুদ্ধে যারা বিরোধিতা করেছে, তারাই বিভিন্ন সময় বাংলাদেশের ওপর আক্রমণের চেষ্টা করছে। এই অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাভাবিকভাবে দেশ চলছিল। হঠাৎ করে ভাস্কর্য নিয়ে একটা রাজনীতি শুরু হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যে মূলনীতির ওপর বাংলাদেশের জন্ম হয়ে ছিল। জিয়াউর রহমান তা নষ্ট করেছে।

মানববন্ধনে বক্তব্য দেন- ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দোস্ত মাহামুদ, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট জুলফিকার আহমেদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জহিরুল ইসলাম নকীব, এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনক ও নেতারা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অবমাননা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ভাস্কর্য ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *