বম্বে সুইটসের এমডির বিরুদ্ধে দক্ষিণ সিটির নালিশি মামলা


মহাকাল প্রতিবেদক | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২০, ০৮:১১|

বম্বে সুইটস অ্যান্ড কোম্পানি লিমিটেডের বিরুদ্ধে নালিশি মামলা দায়ের করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক করীম শেরআলী জিডানী এবং প্রোডাকশন ম্যানেজার জাহিদ হোসেনের বিরুদ্ধে এ মামলা করা হয়েছে।

রবিবার দক্ষিণ সিটির প্রসিকিউটিং অফিসার ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান করপোরেশনের খাদ্য আদালতে মামলাটি দায়ের করেন।

ডিএসসিসি জানিয়েছে, বম্বে সুইটস এন্ড কোম্পানির কারখানায় সরেজমিন তদন্ত ও নমুনা সংগ্রহে যায় দক্ষিণ সিটি করপোরেশন। এসময় করপোরেশনের কর্মকর্তাদের কাজে বাধা দেয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের বিশুদ্ধ খাদ্য আদালতে নালিশি মামলা দায়ের করে ডিএসসিসি।

নালিশি মামলায় ডিএসসিসি জানিয়েছে, গত ২৯ নভেম্বর কোম্পানিটির কারখানা পরিদর্শনে গেছে সেখানে কর্মরত ৯৫ শতাংশ কর্মীদের মাস্ক ছাড়া এবং স্বাস্থ্যবিধি না মেনে কাজ করতে দেখা যায়। এসময় কর্মীদের ছবি ও ভিডিও ধারণ করতে গেলে কোম্পানিটির প্রোডাকশন ম্যানাজার জাহিদ হোসেন সিটি করপোরেশনের কর্মকর্তাদের বাধা দেন। প্রতিষ্ঠানটির বাধা মুখে নিজেদের কাজ না করেই চলে আসতে হয় সিটি করপোরেশনের কর্মকর্তাদের।

এর প্রেক্ষিতে পহেলা ডিসেম্বর বোম্বে সুইটস কোম্পানিকে একটি নোটিশ পাঠায় ডিএসসিসি। ৮ ডিসেম্বর নোটিশের জবাব দেয় প্রতিষ্ঠানটি। নোটিশের জবাবে প্রতিষ্ঠানটি দাবি করে তারা আইন ভঙ্গ করেনি।

প্রতিষ্ঠানটির জবাবে সন্তুষ্ট না হওয়ায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক করীম শেরআলী জিডানী এবং প্রডাকশন ম্যানাজার জাহিদ হোসেনের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ লঙ্ঘনের দায়ে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *