ইসলাম হচ্ছে সবচেয়ে যুগোপযোগী ও সেরা ধর্ম: হানিফ

মহাকাল প্রতিবেদক | প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২০, ২০:৪৩ |

ইসলাম ধর্মের অপব্যাখ্যাকারীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, নবী করিম (স.) কখনো প্লেনে ওঠেননি, আপনারা কেন প্লেনে ওঠেন? নবী কখনো ছবি তোলেননি, আপনারা ছবি তোলেন? আপনারা কথায় কথায় ধর্মের দোহাই দেন, হাদিসের দোহাই দেন, এটা মহানবি করেননি বলেন।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক পরিষদ আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বর্তমান প্রেক্ষাপট: শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক এই আলোচনা সভা হয়।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, আজকে মুসলমান যারা আমরা দাবি করছি— আমাদের সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামিন। তাহলে হিন্দু ধর্মের যারা, তাদের কে সৃষ্টি করেছে? খ্রিস্টান ধর্মের যারা, তাদের কে সৃষ্টি করেছে? বৌদ্ধ ধর্মের যারা, তাদের কে সৃষ্টি করেছে? সবই এক আল্লাহ পাক রাব্বুল আলামিন।

তিনি আরো বলেন, আল্লাহ রাব্বুল আলামিন সৃষ্টি করার পর আমরা কথা বলার কে? কে অধিকার দিয়েছে? আল্লাহপাক তো ঠিক করে দিয়েছেন, যার যার ধর্ম সে সে পালন করবে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ধর্ম নিরপেক্ষতা না কি ইসলামে জায়েজ নয়। ধর্ম নিরপেক্ষতা মানে জানতে হবে। ধর্ম নিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। যার যার ধর্ম, সে তার মতো করে পালন করবে।

মামুনুলু হককে উদ্দেশ্য করে তিনি বলেন, কোনো একজন ইসলাম ধর্মের অপব্যাখা দিয়ে নব্য রাজাকার হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এই বাংলাদেশে রাজাকার আলবদরদের মুখে স্বাধীনতার কথা মানায় না। আজকে তারা ইসলামের নাম করে যে ভাষায় কথা বলছে, এর মধ্যে কোনো শান্তির চিহ্ন খুঁজে পাওয়া যায়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *