‘আল্লাহর দল’র সদস্য গ্রেপ্তার


ময়মনসিংহ প্রতিনিধি |১৭ ডিসেম্বর, ২০২০, ২৩:১২|

ময়মনসিংহে অভিযান চালিয়ে জঙ্গি সংগঠনের চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী
বই, লিফলেট, কাগজপত্র ও মোবাইল সেট উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে নগরীর কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনী থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- মানিক মিয়া (২৮), শরিফুজ্জামান শরীফ (৩৫), সাকিব হাসান (১৯) ও আফতাব আলী (২২)।

ময়মনসিংহ র‌্যাব-১৪ কার্যালয়ের সিনিয়র সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ বলেন, তারা দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ‘আল্লাহর দল’ ময়মনসিংহ অঞ্চলের সঙ্গে সংশ্লিষ্ট। ‘আল্লাহর দল’ এর প্রধান সংগঠক আব্দুল মতিন মেহেদীর (মতিনুল ইসলাম) চিন্তা ভাবনা ও মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত হয়ে তারা এই সংগঠনের সমর্থক ও সক্রিয় সদস্য হয়ে ওঠে। এই জঙ্গি সংগঠনের গোপন বৈঠকে নিয়মিত মিলিত হতো। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাদের উপস্থিতি জানতে পেরে নগরীর কেওয়াটখালী বাজার সংলগ্ন রিফুজি কলোনীর মানিক মিয়ার দুই চালা টিন সেড বসত ঘরের ভিতর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সিনিয়র এএসপি আরও বলেন, মূলত উগ্রবাদ কায়েম ও নাশকতা করার জন্য বিভিন্ন কৌশলে কাজ করতো তারা। এ ছাড়া সংগঠনের জন্য দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহ করাসহ সংগঠনকে সক্রিয় রাখতে ভূমিকা রাখত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *