শোকজ পেয়ে জরুরি সংবাদ সম্মেলন মেজর হাফিজের


মহাকাল প্রতিবেদক | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০২০, ১৯:৪৫|

দলীয় সিদ্ধান্ত অমান্য করে রাজধানীর পল্টনে সরকারবিরোধী অবরোধ কর্মসূচি পালনের অভিযোগে দলের পক্ষ থেকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ পাওয়ার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ।

শনিবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় তার বনানীর বাসভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে দলের শোকজের বিষয়ে বিস্তারিত কথা বলবেন দলের জ্যেষ্ঠ এই নেতা।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে তিনি বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, সোমবার বিএনপির দুই ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও সাংবাদিক শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয় বিএনপি। তাদের দুজনের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে।

দলের নাম ব্যবহারের মাধ্যমে নেতা-কর্মীদের বিভ্রান্ত করে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। সর্বশেষ আন্তর্জাতিক মানবাধিকার দিবসে দলীয় সিদ্ধান্ত অমান্য করে রাজধানীর পল্টনে সরকারবিরোধী অবরোধ কর্মসূচি পালনের অভিযোগে রয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদের বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না, সে বিষয়ে শওকত মাহমুদকে ৭২ ঘণ্টার মধ্যে এবং হাফিজ উদ্দিন আহমেদকে পাঁচ দিনের মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্মকাণ্ডের অভিযোগ বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিনকে ৫ দিন ও শওকত মাহমুদকে ৭২ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়।

এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, দলের শোকজের চিঠি পেয়েছি। চিঠির উত্তর প্রস্তুত করছি। শনিবার সংবাদ সম্মেলনে নিজের অবস্থান তুলে ধরব। এরই মধ্যে শওকত মাহমুদ কারণ দর্শানোর নোটিশের (শোকজ) জবাব দিয়েছেন। বুধবার (১৬ ডিসেম্বর) রাতে তার একান্ত সহকারি আবদুল মতিন খামের ভেতর জবাবের চিঠি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *