জাবি প্রেসক্লাবের সাথে ঢাকা রিপোর্টার্স ইউনিটির মতবিনিময়


জাবি প্রতিনিধি | ১৮ ডিসেম্বর ২০২০, ১২:৫৬ |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকবৃন্দ। বুধবার বেলা ১১ টায় জাবি প্রেসক্লাব কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বিজয় দিবস উপলক্ষে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন উভয় সংগঠনের নেতৃবৃন্দ। এরপর জাবি প্রেসক্লাবের আমন্ত্রণে প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ। তাদেরকে ফুল দিয়ে বরণ করে নেন জাবি প্রেসক্লাবের সভাপতি মো. মূসা ও সহ-সভাপতি আবু সায়েম। এসময় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী বলেন, ‘যারা ক্যাম্পাসে সাংবাদিকতা করে তারা একেকজন পূর্ণাঙ্গ রিপোর্টার। কারণ তাদেরকে সব বিটেই কাজ করতে হয়। এখানে বিট ভাগ করা নেই। তাই ক্যাম্পাস সাংবদিকতা একই সাথে চ্যালেঞ্জের ও সাহসের।’ এসময় তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা প্রশ্নে সাংবাদিকদের আপোসহীন ভূমিকা পালনের আহ্বান জানান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান খান বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে ভবিষ্যতের বড় বড় সাংবাদিকের জন্ম হয়। আজ যারা প্রতিষ্ঠিত গণমাধ্যমে সিনিয়র সাংবাদিক হিসেবে কাজ করছেন তারা অনেকেই ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে উঠে এসেছেন। যারা ক্যাম্পাসে সাংবাদিকতা করে পরবর্তীতে সাংবাদিকতা পেশায় তাদের কাজ অনেক সহজ হয়ে যায়। তাই ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চা মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠা ও ভবিষ্যৎ সাংবাদিক তৈরির জন্য দারুণ সহায়ক।’

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দারিয়া, কার্যকরী সদস্য এম এম জসিম, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র‌্যাব) সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, জাবি প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অরিত্র দাস, দপ্তর সম্পাদক হাসান তানভীর প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *