ঢাকায় আমার শেকড়, কলকাতায় ডালপালা: জয়া


বিনোদন প্রতিবেদক | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২০, ১০:২৬ |

ঢাকার পরে বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের সবচেয়ে প্রিয় শহর কলকাতা। বহুদিন বাদে সেই প্রিয় শহরে গেলেন দুই বাংলার জনপ্রিয় এই তারকা। গেল বুধবার রাতে ঢাকা থেকে একটি ফ্লাইটে কলকাতায় যোধপুর পার্কে নিজের বাড়িতে গেছেন জয়া।

এর আগে এতটা সময় তিনি কলকাতাকে ছেড়ে থাকেননি। মহামারি করোনার কারণে গত প্রায় ১০ মাস তিনি দেশেই ছিলেন। অবশেষে প্রিয় শহর কলকাতায় গেলেন। গিয়েই বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কাজ শুরু করেন জয়া। বাওয়ালি রাজবাড়িতে একটি বিজ্ঞাপনের কাজে যোগ দেন অভিনেত্রী।

জয়া বলেন, ‘কলকাতা আমার জীবনে বিচ্ছিন্ন কিছু নয়। ঢাকা যদি হয় শেকড়, তবে কলকাতায় আমি ডালপালা মেলেছি। এখানে আমার বাড়ির জানালা, তা তো যেকোনো বাড়ির চোখ। কলকাতার বাড়ির এই দীঘল চোখের জানালাটাই ছিল আমার মুক্তির দরজা। এর ভেতর দিয়ে বয়ে আসা হাওয়ার ঝাপটা কোথায় উড়িয়ে নিয়ে যেত আমার ক্লান্তি, আমার অবসন্নতা। আহা, আমার মন-ভালোর জানালা!’

কয়েক মাস আগে করোনার প্রকোপের মধ্যেই আবার আঘাত হেনেছিল ভয়াবহ ঘূর্ণিঝড় আমফান। সে সময় খুব ভেঙে পড়েছিলেন বাংলাদেশি। কলকাতার মানুষের কাছে যেতে পারছিলেন না তিনি। সে সময় তিনি বলেছিলেন, ‘যে মানুষগুলোর সঙ্গে প্রতিদিন কাজ করেছি, তাদের কী অবস্থা? খুব আকুল হয়ে আছি।’

কাঁটাতারের যন্ত্রণা যেন সত্যিই সে সময় জয়ার মধ্যে অভিঘাত তুলে চলেছিল। বলেছিলেন, ‘বর্ডার সিল করে দেয়া। তবে যেদিন প্রথম ঢাকা থেকে বাংলাদেশ বিমান উড়বে, সেদিন প্রথম যাত্রী আমিই হব। মাঝে ভেবেছিলাম, রোড ট্রিপ করে কলকাতা চলে যাই! সে পথও বন্ধ।’ এবার সব বাধা পেরিয়ে জয়া কলকাতায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *