দুই শ্যালকের সংঘর্ষ ঠেকাতে গিয়ে দুলাভাইয়ের মৃত্যু


শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২০, ১০:১৭ |

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা ও এনায়েতপুর থানার জালালপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামে বুধবার সন্ধ্যায় জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের হামলা সংঘর্ষ ঠেকাতে গিয়ে আহসান হাবিব প্রামাণিক (৬০) নামের এক জন নিহত ও পাঁচ জন আহত হয়েছে।

এ বিষয়ে নিহতর বড় ছেলে শাহরিয়ার ইমন জানান, শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়নের গোপালপুর গ্রামের বক্কার মালের সঙ্গে তার ভাই আমোদ আলী মালের একটি জমি নিয়ে বিরোধ চলে আসছিল। বুধবার সন্ধ্যায় সৈয়দপুর চরের ওই বিরোধপূর্ণ জমিতে চাষ দেওয়া নিয়ে বক্কার মালের ছেলেরা আমোদ আলী মালের ছেলে ফজলুল হককে মারপিট করতে থাকে। খবর পেয়ে মারপিট ঠেকাতে গিয়ে ফজলুল হকের মামা আহসান হাবিব বক্কার মালের ছেলেদের লাঠির আঘাতে ঘটনাস্থলেই নিহত হয়।

এ সময় উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়। এদের মধ্যে দুলাল মাল ও রজব মালকে সিরাজগঞ্জের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে এনায়েতপুর থানা-পুলিশ বুধবার রাতেই নিহতের লাশ উদ্ধার করে।

এরপর পুলিশ বৃহস্পতিবার সকালে নিহতর লাশ ময়নাতদন্তর জন্য সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় এনায়েতপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে এনায়েতপুর থানার ওসি আতাউর রহমান জানান, নিহতের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি। তিনি আগে থেকেই হার্টের রোগী ছিলেন। ফলে তিনি প্রকৃতপক্ষে কি কারণে মারা গেছেন তা বোঝা যাচ্ছে না। তাই থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করে ময়না তদন্তর জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তর রিপোর্ট হাতে পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *