ষোড়শ কবিতা উৎসব : জীবনমুখী কবিতা লেখার আহব্বান


সাতক্ষীরা প্রতিনিধি | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২০, ০৯:৫৮ |

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেছেন, আর বায়বীয় কবিতা নয়, বেশি বেশি জীবনমুখী কবিতা লিখতে হবে, মানবিক কবিতা লিখতে হবে।

কবিতা সমাজে আলো ছড়ায়। কবিরা রাত জেগে দেশ পাহারা দেয়। সমাজের অসঙ্গতি দুর করতে কবিতার ভুমিকা অপরিসীম। দেশের সব পরিস্থিতিতে কবিরা সাহসী ভুমিকা পালন করে।

শনিবার সকালে কবিতা পরিষদ সাতক্ষীরার আয়োজনে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিতে অনুষ্ঠিত ষোড়শ কবিতা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারি শহীদদের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পন করেন। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশনের পর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

‘নিরাপদ জীবনের জন্য কবিতা’ এই স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী এ উৎসবে কবিতা পরিষদ সাতক্ষীরার সভাপতি কবি মন্ময় মনিরের সভাপতিত্বে দিনব্যাপী কবিতা উৎসবে উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কবি ও মিডিয়া ব্যক্তিত্ব রেজাউদ্দীন স্টালিন, বীর মুক্তিযোদ্ধা কবি ও নাট্যকার খায়রুল বাশার, কবি কামরুল ইসলাম ফারুক, কবি কিশোরী মোহন সরকার, কবিতা পরিষদ সাতক্ষীরার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল প্রমূখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কবি সিরাজুল ইসলামের সভাপতিত্বে কবি সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় বিভিন্ন জেলা ও উপজেলা হতে আগত কবিগন তাদের স্বরচিত কবিতা পাঠ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *