ব্রাহ্মণবাড়িয়ায় ভিপি নূরের বিরুদ্ধে মানহানির মামলা


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | ২০ ডিসেম্বর ২০২০, ১৯:২২ |

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে ‘আক্রমণাত্মক’, ‘মিথ্যা’ ও ‘ভীতিকর’ বক্তব্য দিয়ে মানহানি করার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলা দায়ের করেন।

মামলায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন, ছাত্রলীগ নেতা জিদনী ইসলাম, মহসিন মোল্লা, জুবায়ের মাহমুদ খান শ্রাবণসহ ছয়জন নেতা-কর্মী সাক্ষী হয়েছেন।

বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক আয়েশা বেগম মামলা আমলে নিয়ে পরে এ সংক্রান্ত বিষয়ে আদেশ দেবেন বলে জানান।

মামলার আরজিতে মামলার বাদী অভিযোগ করে বলেন, গত ১৬ ডিসেম্বর রাত ৮টার দিকে নূরুল হক নূর তার ব্যক্তিগত আইডি থেকে ফেসবুকে লাইভে এসে সরকারের বিভিন্ন সাংবিধানিক প্রতিষ্ঠান সম্পর্কে সাধারণ মানুষকে উস্কে দেওয়ার হীনমানসে আক্রমাণাত্মক, মিথ্যা, ভীতিপ্রদর্শক তথ্য-উপাত্ত প্রকাশ করেন। তিনি রাষ্ট্রের সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, বাংলাদেশের বৈধ নির্বাচিত সরকারকে বার বার ‘অবৈধ’ ‘অনির্বাচিত’ সরকার বলে আখ্যায়িত করেন। মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া বাংলাদেশ আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শবিরোধী’ ও বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের বার বার ‘কুলাঙ্গার’ বলে মন্তব্য করেন। এছাড়াও তিনি মামলার বাদীকে (রবিউল হোসেন রুবেল) ‘মাদকাসক্ত’ ও ‘ফেনসিডিল ব্যবসায়ী’ বলে মানহানিকর বক্তব্য পেশ করেন। যাতে বাদীর মান মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে।

মামলার আরজিতে বাদী রবিউল হোসেন রুবেল আসামি নুরুল হক নূরের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
মামলার বাদীর আইনজীবী একরাম হোসেন ডালিম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *